অবতরণের সময় রহস্যজনক ভাবে খুলে গেছে নভোএয়ারের ইঞ্জিন কভার!

0
6

কক্সবাজার বিমানবন্দরে অবতরণ করা নভোএয়ারের একটি উড়োজাহাজের ইঞ্জিন খোলা নিয়ে নানা গুঞ্জন চলছে। একটি সূত্র বলছে ঢাকা থেকে কক্সবাজারে যাবার পথে আকাশেই নভোএয়ারের এটিআর ৭২-৫০০ মডেলের এ উড়োজাহাজটির ইঞ্জিন কভার খুলে পড়ে।

কিন্তু কক্সবাজার বিমানবন্দর কর্তৃপক্ষ বলছে, অবতরণ করে যাত্রী নিয়ে পুনরায় ফিরে যাবার আগে মেইনটেনেস (মেরামত) প্রয়োজন পড়ায় ইঞ্জিনের একটি কভার খোলা হয়। রোববার বিকেলে এ ঘটনা ঘটে।

সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রকাশ পাওয়া একটি ছবিতে দেখা যায়, অবতরণ করা বিমানটিতে বামপাশের পাখার উপরে ছোট্ট একটি কভার খোলা। অবশ্য সেখানে কোনো লোকজনকে দেখা যায়নি।

[X]

কক্সবাজার বিমানবন্দরের ব্যবস্থাপক কে এম সাইদুজ্জামান বলেন, নভোএয়ারের এটিআর ৭২-৫০০ মডেলের এ উড়োজাহাজটি রোববার বিকেল সোয়া ৩টার দিকে কক্সবাজার বিমানবন্দরে অবতরণ করে। যাত্রী নিয়ে ফিরে যাবার পূর্বে মেশিনে হালকা মেরামত প্রয়োজন পড়ায় উপরের ইঞ্জিনের একটি কভার খোলা হয়। এরপরই বিমানটি আবার ঢাকা ফিরে গেছে।

আকাশ পথে ইঞ্জিন কভারটি খুলে যাবার বিষয়ে দৃষ্টি আকর্ষণ করা হলে তিনি বলেন, এটি সঠিক নয়। আকাশ পথে এ রকম হলে অবতরণ কষ্টসাধ্য হত। চলন্ত উড়োজাহাজের এ রকম ত্রুটি দেখার সঙ্গে সঙ্গে পাইলট তা কন্ট্রোলরুমে অবহিত করত। এ রকম কোনো তথ্য আমাদের জানায়নি। তবে, অবতরণ অবস্থায় ইঞ্জিনের কভার খোলা হয়েছে দেখেছি।

NO COMMENTS

LEAVE A REPLY