আন্দোলনের নামে অরাজকতা বরদাশত হবে না: আইজিপি

0
77

আন্দোলনের নামে কোনো ধরনের হুমকি, দেশকে অস্থিতিশীল করা ও কোনো ধরনের অরাজকতা-নাশকতাকে বরদাশত করা হবে না বলে জানিয়েছেন পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারি। শনিবার (৮ সেপ্টেম্বর) দুপুরে রাজধানীর মিরপুর-১৪ নম্বরে পুলিশ স্টাফ কলেজের কনভেনশন সেন্টারে আয়োজিত ‘মেধাবৃত্তি প্রদান অনুষ্ঠানে’ প্রধান অতিথির বক্তব্য শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে আইজিপি এ কথা বলেন।

তিনি বলেন, ‘সামনে নির্বাচন আসছে। নির্বাচন সামনে রেখে কেউ অরাজকতা কিংবা নাশকতার মতো অপচেষ্টা করলে তা প্রতিরোধ করবে পুলিশ। আন্দোলনের হুমকি মোকাবেলায় ও নির্বাচনকে কেন্দ্র করে পুলিশ যথাযথভাবে প্রস্তুতি নিচ্ছে। দেশের স্থিতিশীল পরিবেশ রক্ষায় পুলিশ যথেষ্ট সক্ষম রয়েছে। যে কোনো ধরনের নাশকতা, জ্বালাও-পোড়াও দমন করতে পুলিশ প্রস্তুত রয়েছে। কেউ শান্ত পরিবেশকে অশান্ত করতে চাইলে তা করতে দেওয়া হবে না।’

[X]

দলীয় নেতাকর্মীদের গণগেফতার করা হচ্ছে বিএনপির এমন বক্তব্য সম্পর্কে জানতে চাইলে আইজিপি বলেন, ‘নির্বাচনের সঙ্গে গ্রেফতারের কোনো সম্পর্ক নেই। আমরা গ্রেফতারের সময় কোনো দলের নেতাকর্মী তা বিবেচনায় নেই না। যাদের বিরুদ্ধে মামলা আছে, ওয়ারেন্ট আছে এবং যারা অপরাধী কেবল তাদেরকেই আমরা গ্রেফতার করে থাকি।’

সম্প্রতি ট্রান্সপারেন্সি ইন্টারন্যাশনাল বাংলাদেশের (টিআইবি) জরিপে আইন শৃঙ্খলা রক্ষাকারী সংস্থা ২০১৭ সালের সেবাখাতের সবচেয়ে দুর্নীতিগ্রস্ত খাত হিসেবে উঠে এসেছে। এ খাতে ৬০ শতাংশ মানুষ ঘুষের শিকার হয়েছে। আর দুর্নীতির শিকার হয়েছে ৭২.৫ শতাংশ মানুষ।

এ বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, ‘টিআইবির গবেষণা প্রতিবেদনটি পত্রিকায় দেখেছি। ওই গবেষণা রিপোর্টটি পর্যালোচনা করতে একটি কমিটি গঠন করা হয়েছে। টিআইবি কিভাবে এবং কাদের জিজ্ঞাসাবাদ করে কোন ধরনের উত্তরের ভিত্তিতে গবেষণা প্রতিবেদনটি করেছেন তা কমিটির প্রতিবেদন পেলে মন্তব্য করা যাবে।

এর আগে অতিরিক্ত আইজিপি (এইচআরএম) মো. মহসিন হোসেনের সভাপতিত্বে পুলিশ কল্যাণ ট্রাস্ট আয়োজিত এসএসসি, দাখিল ও সমমানের পরীক্ষায় ভাল ফলাফলের জন্য পুলিশ পরিবারের ৩৬১ জন কৃতি সন্তানকে বৃত্তি প্রদান করেন আইজিপি।

NO COMMENTS

LEAVE A REPLY