টাইগারদের সামলাতে প্রস্তুত মালিঙ্গা: হাতুরাসিংহে

0
14

এশিয়া কাপের উদ্বোধনী ম্যাচে আজ বিকেলে মুখোমুখি হচ্ছে বাংলাদেশ এবং শ্রীলঙ্কা। দুই দেশের জন্যই আজকের ম্যাচটি প্রতিশোধের!  দুই দলই জয়ের জন্য মরিয়া। আর গুরুত্বপূর্ণ এই ম্যাচে টাইগারদের দলে লঙ্কান মহাতারকা লাসিথ মালিঙ্গা ‘নিশ্চিত’ বলেই জানিয়েছেন কোচ চন্ডিকা হাতুরাসিংহে।

এশিয়া কাপকেই মালিঙ্গার প্রত্যাবর্তনের মঞ্চ হিসেবে বেছে নিয়েছেন লঙ্কান কোচ। বিশ্বকাপের আর এক বছরও বাকি নেই। এই অবস্থায় মালিঙ্গা যে ফিটনেসের দিক থেকে আগের জায়গায় ফিরে এসেছেন, সেটাও জানিয়েছেন হাথুরুসিংহে।

প্রসঙ্গত, গতবছরের সেপ্টেম্বরে শেষ ওয়ানডে খেলেছিলেন মালিঙ্গা। অর্থাৎ এক বছর পরে তাকে আবার দেখা যাবে শ্রীলঙ্কার জার্সিতে।

লঙ্কান এই যে বিধ্বংসী রূপেই ফিরছেন তা নিশ্চিত করে হাতুরাসিংহে বলেন, ‘এই প্রতিযোগিতায় মালিঙ্গা আমাদের পরিকল্পনার সঙ্গে বেশ মানিয়ে যাবে। সে বিশ্বের সেরা ডেথ বোলারদের অন্যতম। সম্প্রতি কয়েকটা ম্যাচেও যথেষ্ট ভালো বল করেছেন। ফিটও আছে যথেষ্ট। এখানেও খেলবেন।’

[X]

উল্লেখ্য, বাংলাদেশে এসে চলতি বছরের শুরুতে ওয়ানডে (ত্রিদেশীয় সিরিজ), টি-টোয়েন্টি ও টেস্ট— তিন সিরিজেই টাইগারদের হারিয়েছে শ্রীলঙ্কা। একে তো বাংলাদেশের কোচ হাতুরাসিংহেকে নিয়েছিল লঙ্কানরা। তারপর সেই হাতুরার প্রথম অ্যাসাইনমেন্টেই টাইগারদের বিধ্বস্ত করেছিল শ্রীলঙ্কা। নিকট অতীতে এমন ধাক্কা খায়নি বাংলাদেশ ক্রিকেট দল।
পরের চিত্রটা অবশ্য পুরোপুরি উল্টো! সেই শ্রীলঙ্কার মাটিতে অনুষ্ঠিত নিদাহাস টি-টোয়েন্টি ট্রফিতে পরপর দু’বার তাদের হারায় বাংলাদেশ। ঘরের মাঠে মর্যাদার নিদাহাস ট্রফিতে ফাইনালের আগেই দর্শক হয়ে যায় শ্রীলঙ্কা। দুই ম্যাচে বড় স্কোর করেও টাইগারদের হাত থেকে নিস্তার পায়নি লঙ্কানরা। সেই ক্ষত নিশ্চই এখনো পোড়াচ্ছে তাদের।

NO COMMENTS

LEAVE A REPLY