তামিমের প্রশংসায় ক্রিকেট বিশ্ব, কে কী বললেন?

0
4

ক্রিকেট বিশ্বকে চমক দেখিয়ে আলোচনার কেন্দ্রে এখন টাইগার ওপেনার তামিম ইকবাল। দলের প্রতি তার দায়িত্ব ও দেশপ্রেম দিয়ে তিনি জায়গা করে নিলেন ক্রিকেটপ্রেমীদের হৃদয়ে। টাইগার এই ড্যাশিং তারকা আবারও প্রমাণ করলেন, একজন আদর্শ ক্রিকেটারের জন্য দলের চেয়ে গুরুত্বপূর্ণ আর কিছুই নয়। সবকিছু মিলিয়ে বাংলাদেশের অন্যতম সেরা এই ব্যাটসম্যানের প্রশংসায় এখন পঞ্চমুখ পুরো ক্রিকেট বিশ্ব।

দুবাই ইন্টারন্যাশনাল ক্রিকেট স্টেডিয়ামে এশিয়া কাপের উদ্বোধনী ম্যাচে নিজেদের ব্যাটিং ইনিংসের শুরুতেই তামিম যখন ‘রিটায়ার্ড হার্ট’ হয়ে ড্রেসিং রুমে ফিরে গেলেন এবং পরে জানা গেল তার এশিয়া কাপই শেষ, তখনও করো ধারণা ছিল না সামনে কত বড় চমক আসতে যাচ্ছে। দলের প্রয়োজনে ১১ নম্বর ব্যাটসম্যান হিসেবে যখন মাঠে নামলেন সবার চোখে অবিশ্বাসের ছায়া।

[X]

মুস্তাফিজুর রহমান রানআউট হয়ে ফিরে গেলে ১১ নম্বর ব্যাটসম্যান হিসেবে নামতে দেখা যায় দলের ওপেনার তামিমকে। সেসময় ক্রিকেট বিষয়ক ওয়েবসাইট ক্রিকইনফোর ধারাভাষ্যে বলা হচ্ছিল, ‘অবিশ্বাস্য দৃশ্য! ১১ নম্বর ব্যাটসম্যান হিসেবে মাঠে ঢুকছেন তামিম, তাও মাত্র একটি হাত নিয়ে! এটা তামিম ইকবালের বিরল সাহসের নজির হয়ে থাকবে!’

নিজেদের ব্যাটিং ইনিংস শেষে তামিমের ‘দ্বিতীয় ইনিংসের’ সঙ্গী মুশফিকও বলছিলেন দলের প্রতি ওপেনারের দায়বদ্ধতার এই বিরল ও অভাবনীয় নজিরের কথা।

এক হাতে ব্যাট করে বিরল নজির গড়েছেন তামিম। তাই অনবদ্য সেঞ্চুরি করে ম্যাচসেরা হওয়া মুশফিক পুরস্কার হাতে নিয়েও তামিম প্রসঙ্গে বলেন, ‘তামিম যখন ফের ব্যাট করতে নামে, এটা আমাকে তার জন্য এবং আমার দেশের জন্য কিছু করার প্রেরণা জোগায়।’

দলের প্রতি তামিমের এমন নিবেদন নিয়ে টাইগার অধিনায়ক মাশরাফির কণ্ঠেও আবেগের ছোঁয়া। প্রিয় সতীর্থের প্রসংশায় তিনি বলেন, ‘আমি মনে করি তামিমের জন্য যে বাক্য প্রযোজ্য তা হচ্ছে “সবাইকে তার কথা মনে রাখা উচিত”।

NO COMMENTS

LEAVE A REPLY