নেপালের কাছে হেরে বাংলাদেশের বিদায়

0
45

পাকিস্তানকে হারিয়ে সাফ চ্যাম্পিনশিপের সেমিফাইনালে খেলার সুযোগ সৃষ্টি করেছিল লাল-সবুজের বাংলাদেশ। সেমিতে যেতে আজ নেপালকে হারাতে কিংবা ড্র করতে হতো বাংলাদেশকে। কিন্তু নেপালের কাছে হেরে সেমিতে ওঠার স্বপ্ন গুড়িয়ে গেল।

 

সহজ সমীকরণের সামনে দাঁড়িয়ে নেপালের কাছে ২-০ গোলে হেরে সাফ ফুটবল থেকে বিদায় নিল বাংলাদেশ। শনিবার সন্ধ্যায় ম্যাচের ৩৩ মিনিটে নেপালকে এগিয়ে নেন স্ট্রাইকার বিমল গাত্রি মাগা। এরপর ম্যাচের শেষদিকে ৯০তম মিনিটে নাওয়াং শ্রেষ্ঠার গোল করলে ২-০ গোলে হেরে বাংলাদেশের বিদায় নিশ্চিত হয়। এদিকে দিনের অন্য খেলায় ভুটানকে ৩-০ গোলে হারিয়ে সেমিফাইনাল নিশ্চিত করেছে পাকিস্তান।

সেমিফাইনালে উঠতে হলে আজ ড্র করলেই যথেষ্ট ছিল বাংলাদেশের জন্য সেখানে নেপাল জিতলো ২-০ গোলে। পুরো ম্যাচজুড়ে অসাধারণ খেলেও পরাজয় হলো সঙ্গী বাংলাদেশের। গ্রুপে পাকিস্তান, নেপাল ও বাংলাদেশের সমান পয়েন্ট ৬। কিন্তু গোল ব্যবধানের পিছিয়ে আছে বাংলাদেশ।

[X]

ভুটান এবং পাকিস্তানকে হারিয়ে শনিবার সন্ধ্যায় নেপালের বিপক্ষে বেশ উজ্জীবিত ছিল জেমি ডে’র শিষ্যরা। আজকের খেলায় শুরু থেকেই আক্রমণ আর পাল্টা আক্রমণে কাঁপন ধরিয়ে দেয় নেপালের রক্ষণভাগে। কিন্তু দুর্ভাগ্যজনকভাবে ৩৩ মিনিটে গোলরক্ষক শহিদুল আলম সোহেলের ভুলের কারণে ১-০ গোলে পিছিয়ে পড়ে বাংলাদেশ।

গোল খেয়ে পিছিয়ে পড়ার পর আক্রমণের ধার বাড়িয়ে দেয় বাংলাদেশ। কিন্তু ভাগ্য সহায় ছিল না বাংলাদেশের। অন্যদিকে ৮ থেকে ৯ জনকে ডিবক্সে রেখে রক্ষণাত্মক খেলা চালিয়ে যায় নেপাল। বার বার আক্রমণেও গোল আদায় করতে ব্যর্থ হয় তপুরা। উল্টো ম্যাচের শেষ মিনিটে প্রতি আক্রমণে নবযুগ শ্রেষ্ঠের গোলে স্বপ্ন ভঙ্গ হয় বাংলাদেশের।

NO COMMENTS

LEAVE A REPLY