‘বিরাট’ অধ:পতনের পথে কোহলি!

0
37

বিরাট কোহলিকে বর্তমান সময়ের সেরা ব্যাটসম্যান বললে আপত্তি তুলবেন না বেশিভাগ ক্রিকেটবোদ্ধাই। আন্তর্জাতিক ক্রিকেটের ব্যাটিংয়ের রাজত্ব ভারতীয় অধিনায়কের ব্যাটেই। ঘরোয়া ক্রিকেটেও কোহলির ব্যাট নিয়মিত হাসে। ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (অাইপিএল) রীতিমতো অবিশ্বাস্য ব্যাটিং রেকর্ড তার। তবে অধিনায়ক কোহলি কিন্তু আইপিএলে পুরোই ব্যর্থ।

 

বছরের পর বছর ধরে তিনি নেতৃত্ব দিচ্ছেন আইপিএলের দল রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুকে। সেরা তারকাদের দলে ভেড়াতে প্রতি বছর বিপুল অর্থ খরচ করে দলটি। ফর্মের তুঙ্গে থাকা ক্রিস গেইল, এবি ডি ভিলিয়ার্স, বিরাট কোহলি ও যুবরাজ সিংয়ের মতো ক্রিকেটারকে এক মৌসুমে দলে নিয়েছিলো ব্যাঙ্গালুরু। কিন্তু কোনো বছরই দলকে শিরোপা জেতাতে পারেননি কোহলি।

[X]

দলটির হয়ে ব্যাট হাতে রেকর্ডের পর রেকর্ড গড়েছেন ভারতের অধিনায়ক। কিন্তু একটি শিরোপার জন্য তীর্থের কাক হয়ে থাকা ব্যাঙ্গালুরুর মুখে হাসি ফোটাতে পারেননি তিনি। গত মৌসুমে ১৪ ম্যাচের মধ্যে মাত্র ৬টিতে জিতে ষষ্ঠ দল হিসেবে আইপিএল শেষ করেছে ব্যাঙ্গালুরু। এ সবে রীতিমতো বিষিয়ে উঠার দশা তাদের। এবার এই পরিস্থিতি থেকে পরিত্রাণের জন্য দল ঢেলে সাজানোর উদ্যোগ নিচ্ছে তারা।

ইতোমধ্যেই আগের কোচিং স্টাফকে ছাঁটাই করে নতুন কোচিং স্টাফ নিয়োগ দিয়েছে রয়্যাল চ্যালেঞ্জার্স। ড্যানিয়েল ভেট্টোরির জায়গায় প্রধান কোচের দায়িত্ব দেওয়া হয়েছে গ্যারি কারস্টেনকে। কোচের পর অধিনায়ক পরিবর্তনের চিন্তাও করছে তারা। ভারতীয় গণমাধ্যমের দাবি, কোহলিকে হটিয়ে দক্ষিণ আফ্রিকার তারকা ব্যাটসম্যান এবি ডি ভিলিয়ার্সকে অধিনায়ক হিসেবে বেছে নেওয়ার চিন্তা করছে চ্যালেঞ্জার্স কর্তৃপক্ষ।

আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় জানানো ডি ভিলিয়ার্স অনেক দিন ধরে ব্যাঙ্গালুরুর হয়ে আইপিএল খেলছেন। এবার তার কাঁধে নেতৃত্ব তুলে দিয়ে শিরোপার স্বাদ নেয়ার স্বপ্ন দেখছে তারা। দেখা যাক স্বপ্ন পূরণের পথে কতোটা এগোতে পারে তারা।

NO COMMENTS

LEAVE A REPLY