ভুটানকে ৩ গোলে উড়িয়ে দিলো পাকিস্তান

0
2

সেমিফাইনালের সম্ভাবনা বাঁচিয়ে রাখতে জয়ের বিকল্প ছিল না পাকিস্তানের। ভুটানের বিরুদ্ধে জয়ের পাশপাশি গোল বাড়ানোর একটা তাগিদও ছিল তিন বছর আন্তর্জাতিক ফুটবলে নিষিদ্ধ থাকা দেশটি। অংক কষেই তারা গুরুত্বপূর্ণ জয় তুলে নিয়েছে সাফ সুজুকি কাপে নিজেদের শেষ গ্রুপ ম্যাচে। শনিবার বঙ্গবন্ধু স্টেডিয়ামে পাকিস্তান ৩-০ গোলে ভুটানকে হারিয়ে সেমিফাইনালের দ্বারপ্রান্তে পৌঁছে গেছে তারা।

আন্তর্জাতিক ফুটবলে বাংলাদেশের কাছে ভুটান আতঙ্কের নাম হয়ে উঠেছিল ২০১৬ সালে হারার পর; কিন্তু অন্য দলের সামনে যে দেশটি ফুটবলে নস্যি তা আরেকবার প্রমাণ মিললো এই সাফ চ্যাম্পিয়নশিপে। বাংলাদেশ, নেপাল ও পাকিস্তানের কাছে হেরে শূন্যহাতে বিদায় নিলো পাহাড়ী দেশটি।

[X]

তিন ম্যাচে দুই জয়ে পাকিস্তানের সংগ্রহ ৬ পয়েন্ট। এখন তাদের ভাগ্যে কী আছে তা নির্ভর করছে বাংলাদেশ-নেপাল ম্যাচের ফলের উপরও। নেপাল জিতলে ৩ দলের পয়েন্ট হবে ৬ করে। তখন গোল নির্ধারণ করবে ‘এ’ গ্রুপের ভাগ্য।

ভুটানের বিরুদ্ধে এক তরফা প্রধান্য নিয়ে খেলেই জিতেছে। প্রথমার্ধে ২-০ গোলে এগিয়ে থেকে ব্যবধান তিনগুণ করেন ইনজুরি সময়ে। ২১ মিনিটে মোহাম্মদ রিয়াজ এগিয়ে দেন পাকিস্তানকে। ২৮ মিনিটে ব্যবধান দ্বিগুণ করেন হাসান বশির। পাকিস্তানের তৃতীয় গোল করেন আহমেদ ফাহিম

NO COMMENTS

LEAVE A REPLY