সমুদ্র সৈকত, বন্যা এবং উদ্ধার হিসাবে হারিকেন ফ্লোরেন্স মার্কিন মধ্যে আশ্রয় roars

0
12
শক্তিশালী বায়ু এবং প্রবল বৃষ্টিপাতের সঙ্গে শুক্রবার ক্যারোলি উপদ্বীপে শ্বাসরোধের পর,
 হারিকেন ফ্লোরেন্স রাজ্যের দক্ষিণ-পূর্বাঞ্চলের উপর ক্রল হিসেবে বিধ্বস্ত একটি পথিকৃৎ ত্যাগ করে, 
যা ভবিষ্যতে এর সবচেয়ে বড় হুমকি হতে পারে কি হিসাটিং পরিমাণ পরিমাণ আবে এটি অভ্যন্তরস্থ
 রেকর্ড-সেপ রুপায়ণ করা হয়।
ঝড়টি, যার ধ্বংসাত্মক শক্তিটি কোনো প্রকারে দেখা যায়নি, শুক্রবার বিকেলে অন্ততপক্ষে পাঁচটি প্রাণঘাতী ঘটনা ঘটেছে এবং ব্যাপক এলাকা জুড়ে উদ্ধার কর্মীরা ছাদ থেকে উদ্বিগ্ন বাসিন্দাদের ছিনিয়ে নেয়ার চেষ্টা করছে। পুলিশ জানায়, নিহতদের মধ্যে একজন মা ও তার শিশুকে উইলিংটন, উত্তর ক্যারোলিনাতে অন্তর্ভুক্ত করা হয়।

কর্মকর্তারা জানান, হিমস্টপের হেমস্টেডের হেমস্টেড এলাকায় শুক্রবার সকালে হৃদরোগে আক্রান্ত একজনের বাড়িতে 911 নম্বরে ফোন করা হলে ক্রমবর্ধমান দস্যুরা ক্রমে ক্রমাগত দেরী করে। লিনয়র কাউন্টিতে 70-এর দশকের মধ্যে আরও দুইজন মানুষ নিহত হয়েছেন, এক সময় বৃষ্টির বাইরে দু'টি এক্সটেনশান সংযোগ বিচ্ছিন্ন করার চেষ্টা করছেন, অন্যটি যখন তার শিকার কুকুরের পরীক্ষা করার জন্য বাইরে গিয়ে বায়ু দ্বারা উড়ে যায় তখন কর্তৃপক্ষ জানায় ।

দক্ষিণ ক্যারোলিনা এর Horry কাউন্টি শক্তিশালী বাতাসের কারণে রেসকিউ টিম কিছু অপারেশন স্থগিত করতে হয়েছিল, যার মধ্যে উপকূলীয় শহরগুলি মরিটল বিচ এবং উত্তর মেরিটল বিচ রয়েছে।

90 মাইল পর্যন্ত বাতাসের মহিমান্বিত গাছগুলি ভেঙ্গেছে, মূর্তিগুলো থেকে তাদের মূর্তিগুলি ছিঁড়ে ফেলা হয়েছে এবং উত্তর ক্যারোলিনা উপকূলে শহরটির 650,000 জন লোককে শুক্রবার সরিয়ে ফেলা হয়েছে।
হারিকেন, এটি একটি বিভাগ 1 যখন ভূমিধ্বনি হয়েছিল, শুক্রবার একটি ক্রান্তীয় ঝড়ের অবতরণ করা হয়। সন্ধ্যায়, এটি উইলমিংটন থেকে প্রায় 50 মাইল পশ্চিমে দক্ষিণ-পশ্চিমে ছিল, এবং তার বাতাস 70 মি। উত্তর দিকে যাওয়ার আগে দক্ষিণ ক্যারোলিনা দক্ষিণ-পশ্চিমাঞ্চলের দিকে তোলার আশা করা হচ্ছে।
তবে রাষ্ট্রীয় কর্মকর্তারা এবং ফেডারেল আবহাওয়া কর্তৃপক্ষ সতর্ক করে দিয়েছে যে আগামী কয়েক দিনের মধ্যে, 40 ইঞ্চি পর্যন্ত প্রত্যাশিত বৃষ্টিপাতের ফলে ঝড় থেকে নতুন এবং গুরুতর বিপদ থাকবে।

বেশিরভাগ রাস্তা অপ্রচলিত, উত্তর ক্যারোলিনা এর গোভ। রায় কুপার জনগণকে দেশে ফিরে না আসার আহ্বান জানান এবং জোর দিয়ে বলেন যে পূর্বাভাসে অনেক দিন বৃষ্টি হয়েছে।

হোয়াইট হাউসের মুখপাত্র সারাহ স্যান্ডারসের মতে, তার ভ্রমণের ফলে কোনও উদ্ধার বা পুনরুদ্ধারের প্রচেষ্টাকে ব্যাহত করবে না বলে প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প আগামী সপ্তাহে ঝড়ের কারণে ক্ষতিগ্রস্ত এলাকায় যান।

কর্মকর্তারা বলেছিলেন, হারিকেনের খরচ হিসাব করা খুব তাড়াতাড়ি ছিল, কিন্তু অক্সফোর্ড অর্থনীতিতে গ্রেগরি ডাকো একজন বিশেষজ্ঞ, 30 বিলিয়ন ডলারের 40 বিলিয়ন মার্কিন ডলারের অবকাঠামো ক্ষতির কথা বলেছিলেন, যার ফলে ফ্লোরেন্স মার্কিন ইতিহাসে 10 টি সবচেয়ে ব্যয়বহুল হারিকেন তৈরি করবে।

NO COMMENTS

LEAVE A REPLY