সোমবার , ২৬ আগস্ট ২০২৪ | ২৮শে আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ
  2. অর্থনীতি
  3. আন্তর্জাতিক
  4. খেলাধুলা
  5. চাকরি
  6. ধর্ম
  7. প্রযুক্তি
  8. বাণিজ্য
  9. বাংলাদেশ
  10. বিনোদন
  11. রাজনীতি
  12. শিক্ষা
  13. স্বাস্থ্য

গাজীপুরের শ্রীপুরে বকেয়া বেতনের দাবিতে সড়ক অবরোধ

প্রতিবেদক
কালের বার্তা
আগস্ট ২৬, ২০২৪ ৬:০২ অপরাহ্ণ

হানিফ মাদবর, গাজীপুর:

গাজীপুরের শ্রীপুরে পিক-অফ গার্মেন্টস অ্যান্ড প্রিন্ট লিমিটেড কারখানার শ্রমিকেরা বকেয়া বেতনের দাবিতে মাওনা-শ্রীপুর সড়কে বিক্ষোভ করেছেন। আজ সোমবার সকাল ১০টার দিকে এই ঘটনা ঘটে। সেনাবাহিনীর সদস্যরা শ্রমিকদের বুঝিয়ে কারখানার ভেতর নিয়ে যান।

গাজীপুর শিল্প পুলিশের পরিদর্শক আনোয়ার হোসেন বলেন, খবর পেয়ে ঘটনাস্থলে উপস্থিত হয়েছি। আমাদের সঙ্গে সেনাবাহিনীর সদস্যরাও রয়েছেন। বকেয়া বেতনের বিষয়ে কারখানা কর্তৃপক্ষের সঙ্গে আলোচনা হচ্ছে।

পিক-অফ গার্মেন্টস অ্যান্ড প্রিন্ট লিমিটেডের শ্রমিক রুবেল হোসেন বলেন, গত জুলাই মাসের বেতন এখনো কারখানা কর্তৃপক্ষ দেয়নাই। বেতন পরিশোধের জন্য কারখানা কর্তৃপক্ষ বেশ কয়েকটি তারিখ দিয়েছে কিন্তু আমাদেরকে বকেয়া বেতন দেয়নাই ।

কারখানার শ্রমিক রুবি আক্তার বলেন, এক মাসের বেতন বকেয়া রয়েছে। আরেক মাসের বেতনের সময় হয়ে গেছে তবুও বেতন পাচ্ছি না। একমাস বেতন না পেলে আমরা কীভাবে চলি? খেয়ে না খেয়ে চলছে আমাদের সংসার। বেতন পেলে দোকান বাকি আর বাসাভাড়া দিতে হয়। এগুলোর জন্য আমাদের চাপ সইতে হচ্ছে। তাই বাধ্য হয়ে রাস্তায় চলে এসেছি। একটু আগে সেনাবাহিনীর সদস্যরা এসেছেন। আমাদের বুঝিয়ে কারখানার ভেতর নিয়ে যাচ্ছে।

পিক-অফ গার্মেন্টস অ্যান্ড প্রিন্ট লিমিটেডের মানবসম্পদ বিভাগের কর্মকর্তা সাদ্দাম হোসেন বলেন, শ্রমিকদের সঙ্গে বকেয়া বেতনের বিষয়ে আলোচনা করা হচ্ছে।

সর্বশেষ - অপরাধ

x